কষ্টের ফেরিওয়ালা
- সুকন্যা তিশা ২৭-০৪-২০২৪

কষ্টগুলোকে ফেরি করতে গিয়েছিলাম
কেউ একজন সওদাও করলো, তারপর কষ্টের
বিনিময়ে দিলো একফালি নয় পুরো কষ্টের দোকান।
এখন আমি আর পথে পথে ঘুরে ফিরি না
মস্ত এক কষ্টের দোকান আমার শহরপাড়ায়,
একটা বড় ঘরে জমকালোভাবে থাকে থাকে সাজোনো।
এক থাকে নীল,আরেক থাকে বেগুনী,
আর ওই যে ওই কোনায় হলদেটা রাখা আছে।
কিন্তু লালটা সে দেয় নি;কারন জানতে চাইলে বললো-
‘লাল ভালোবাসার রং,ওটা দেয়া মানা।’
আমি আর চেয়েও নেই নি,জোড় করে কিছু নিতে নেই।
খদ্দেরের সাথে হাসিমুখেই লেনদেন করতে হয়,অত আবদার ভালো নয়।
অবশেষে বিষণ্ন মনেই বাড়ি ফেরা,কড়া হিসেব না হয় সেখানেই হবে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।